মেনু নির্বাচন করুন

উদ্দেশ্য ও কার্যাবলী

 

 

খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এর অধীনস্থ দপ্তরসমূহের অর্থপরিশোধকালে কার্যকর পূর্ব নিরীক্ষা সম্পাদন করে থাকে।

এছাড়াও ডিজিটাইলেজেশন এর মাধ্যমে গুনগতমানসম্পন্ন হিসাব প্রণয়নে সরকারী সিদ্ধান্ত বাস্তবায়নকল্পে সহযোগিতা প্রদান করে থাকে।

এই কার্যালয়ের কার্যাবলী ও সেবা সমূহের বিবরনঃ

 ১। গেজেটেড কর্মকর্তাদের অনলাইন ব্যবস্থাপনায় বেতন বিল গ্রহণ এবং EFT এর মাধ্যমে পরিশোধ করা;

২। অঘোষিত কর্মচারীদের বেতন বিল,অন্যান্য আনুষঙ্গিক বিল,ভবিষ্য তহবিল বিল,ভ্রমণ ভাতা বিলসহ বিভিন্ন ঋণ ও অগ্রিম বিল নির্ধারিত সময়ে পরিশোধ করা;

৩। নির্ধারিত সময়ে পেনশন পরিশোধ করা;

৪। কর্মকর্তা ও কর্মচারীদের বেতন নির্ধারণ,ছুটির হিসাব প্রণয়ন,ভবিষ্য তহবিল হিসাব সংরক্ষণ ও হিসাব বিবরণী ইস্যুকরণ। যথাসময়ে অফিস ভিত্তিক মাসিক হিসাব ও উপযোজন হিসাব প্রণয়ন করা;

৫। মাসিক হিসাবের সংগতি সাধন করণ;

৬। বাৎসরিক উপযোজন হিসাব প্রণয়ন পূর্বক প্রিন্সিপাল একাউন্টিং অফিসারের স্বাক্ষর গ্রহণ পূর্বক ভেটিং এর জন্য সিভিল অডিটে প্রেরণ করা;

৭। খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় প্রিন্সিপাল একাউন্টিং অফিসারকে আর্থিক পরামর্শ প্রদান।